TVS ডেলিভারিতে বিপ্লব আনতে ফুড ডেলিভারি কোম্পানি Zomato সাথে চুক্তি করলো

 

সময়ের সাথে সাথে ভারতের রাস্তায় গাড়ির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আর রাস্তায় গাড়ি-ঘোড়ার চলাচল যত বাড়ছে, পরিবেশ দূষণের মাত্রাও বাড়ছে পাল্লা দিয়ে। ফলে ভয় পাচ্ছেন পরিবেশবিদরা। অন্যদিকে, ইন্টারনেটের প্রসারের সাথে খাবার ডেলিভারি  সংস্থাগুলির বৃদ্ধিও দেখার মতো। খাবার সংগ্রহ ও ডেলিভারির জন্য পেট্রোল চালিত দুই চাকার গাড়ির সংখ্যা বৃদ্ধি নিয়েও বিশেষজ্ঞরা চিন্তিত। তাই পরিবেশ থেকে দূষণ কমানোর পদক্ষেপ হিসেবে, Zomato প্রথম সারির টু-হুইলার প্রস্তুতকারক TVS-এর সাথে চুক্তি করার ঘোষণা করেছে।

Toyota Cars Discounts: গাড়ি কেনার স্বপ্নপূরণ!৮ লাখ টাকার ছাড় দিচ্ছে টয়োটা

Tata Motors আশা করছে 2030 সাল নাগাদ তার বিক্রয়ের 50% EV হবে

TVS এবং Zomato গাঁটছড়া বেঁধেছে

এই চুক্তির শর্তানুযায়ী, TVS  আগামী দুই বছরে রাস্তায় 10,000 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে। এগুলো Zomato তাদের খাবার ডেলিভারির জন্য ব্যবহার করবে। ফলে পরিবেশ দূষণের মাত্রা কমানো সম্ভব হবে। আবার Zomato-এ ব্যবহৃত TVS -এর ব্যাটারি চালিত স্কুটারগুলি TVS চার্জিং স্টেশন থেকেই চার্জ করতে পারবে। Zomato-এর চিফ অপারেশন অফিসার রিনশুল চন্দ্র বলেন, “আমরা 2030 সালের মধ্যে 100% বৈদ্যুতিক গাড়ির জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরাই ক্লাইমেট গ্রুপের EV100 ক্যাম্পেইনে যোগদানকারী প্রথম ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম। আমরা আগামী দুই বছরে 100,000 বৈদ্যুতিক যান-ভিত্তিক অংশীদারদের অনবোর্ড করার জন্য 50টিরও বেশি কোম্পানির সাথে হাত মিলিয়েছি।”

Zomato এবং TVS Motor কোম্পানির মধ্যে চুক্তিতে ছয়টি কৌশলগত ক্ষেত্র উল্লেখ করা হয়েছে। যার মধ্যে চারটি হল- পণ্য, চার্জিং ইকোসিস্টেম, সাসটেইনেবিলিটি টার্গেট এবং ডিজিটাল ইন্টিগ্রেশন। প্রসঙ্গত, 2020 সাল থেকে TVS ভারতীয় বাজারে 1 লাখেরও বেশি ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে।

Leave a Comment