Triumph Speed 400 এর বাজার কাঁপানো চাহিদার কারণে ওয়েটিং পিরিয়ড হয়ে দাঁড়ালো 4 মাস

Triumph Speed 400 লঞ্চের কয়েকদিনের মধ্যেই এটি ক্রেতাদের মধ্যে এতটাই জনপ্রিয় হয়ে ওঠে যে এর বুকিং দ্রুতগতিতে বাড়তে থাকে। যার কারণে বর্তমানে মোটরসাইকেলের অপেক্ষার সময় বেড়েছে গড়ে তিন থেকে চার মাস।

Bajaj-Triumph's waiting period becomes 4 months due to market-shaking demand

Triumph Speed 400 লঞ্চ হওয়ার পর ভারতের বাজারে আলোড়ন সৃষ্টি হয়েছিল। লঞ্চের কয়েকদিনের মধ্যেই এটি ক্রেতাদের মধ্যে এতটাই জনপ্রিয় হয়ে ওঠে যে এর বুকিং দ্রুতগতিতে বাড়তে থাকে। যার কারণে বর্তমানে মোটরসাইকেলের অপেক্ষার সময় বেড়েছে গড়ে তিন থেকে চার মাস। এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে ট্রায়াম্ফ ডিলার সূত্রে এমনটাই জানানো হয়েছে। অর্থাৎ জুলাইয়ের শেষ থেকে বাইকের ডেলিভারি শুরু হলেও চাবি পেতে প্রায় ১২ থেকে ১৬ সপ্তাহ অপেক্ষা করতে হবে ক্রেতাদের।

স্থানীয়ভাবে তৈরি Triumph Speed 400 মডেলটি ভারতের পর বিদেশের বেশ কয়েকটি বাজারে বিক্রি হবে। দেশে বাজাজের নতুন কারখানায় এর নির্মাণ কাজ চলছে। নতুন কারখানায় বিভিন্ন পর্যায়ে উৎপাদনের কথা আগেই জানিয়েছিল প্রতিষ্ঠানটি। যাতে নতুন মেশিনে শ্রমিকরা নতুন মোটরসাইকেল নির্মাণের গতি ধরে রাখতে পারে।

আরো পড়ুন :-

MG Comet EV: 3 বছর পর বিক্রি করলে দামের 60% ফেরত পাবেন,এই অফারেই মুড়ি মুড়কির মত বিকোচ্ছে গাড়ি

Ola Electric: মধ্যবিত্তদের জন্য ওলার দুর্দান্ত পদক্ষেপ, আকর্ষণীয় অফার সহ আপনার পছন্দের স্কুটার কিনুন

Triumph Speed 400 এর অপেক্ষার সময়কাল

এটা বলার অপেক্ষা রাখে না যে বাজাজ অপ্রতিরোধ্য চাহিদার কারণে Triumph Speed 400-এর উৎপাদন বাড়াতে বাধ্য হবে। এটি 2024 সালে আন্তর্জাতিক বাজারে চালু হবে। প্রাথমিক পর্যায়ে, তাই, উৎপাদনের লক্ষ্য ছিল ভারত ও বিশ্বের কিছু বাজারের চাহিদা মেটানো। মোটরসাইকেলটি এদেশ থেকে ব্রিটেন, ব্রাজিল ও থাইল্যান্ডে অ্যাসেম্বলি কিট হিসেবে রপ্তানি করা হবে। ফলে আন্তর্জাতিক বাজারেও মডেলটির দাম সাধ্যের মধ্যে রাখা সম্ভব হচ্ছে।

ইতিমধ্যে, ট্রায়াম্ফের বর্তমানে ভারতে 20 টিরও কম ডিলার রয়েছে৷ বিপুল চাহিদা মেটাতে চাহিদা বাড়ানো অপরিহার্য। তবে এরই মধ্যে এ কাজ শুরু করেছে সংস্থাটি। জুলাইয়ের শেষ নাগাদ ডিলারের সংখ্যা ৩০-এ পৌঁছবে বলে আশা করা হচ্ছে। কোম্পানিটি অক্টোবরের মধ্যে এটিকে  50 এ নিয়ে যাওয়ার লক্ষ্য রাখে। এবং 2024 সালের মার্চের মধ্যে দেশের 80টি শহরে 100 জন ডিলারের উপস্থিতি লক্ষ্য করা যাবে।

Triumph Speed 400 বর্তমানে তাদের বাইকের জন্য অনলাইন বুকিং গ্রহণ করছে। এর এক্স-শোরুম মূল্য ধরা হয়েছে 2.33 লক্ষ টাকা। তবে, কোম্পানি জানিয়েছে যে প্রথম 10,000 ক্রেতা 2.23 লক্ষ টাকায় পাবে। আধুনিক-ক্লাসিক রোডস্টার মডেলটির কম্পেটিটর হিসাবে মার্কেটে  রয়্যাল এনফিল্ড, জাওয়া, ইয়েজদি, হোন্ডা এবং হারলে-ডেভিডসনের বাইক রয়েছে।

Leave a Comment