iPhone 15 সিরিজে আসছে আরও বড় ব্যাটারি, সাথে থাকছে নতুন চমক

টেক জগতের রাজা Apple এই বছরের সেপ্টেম্বরে তাদের পরবর্তী প্রজন্মের iPhone সিরিজ iPhone 15 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই ক্ষেত্রে, তারা আগেকার মতো, মোট 4টি মডেল এই লাইনআপের মধ্যে দিয়ে লঞ্চ করতে চলেছে, যথা – iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, এবং iPhone 15 Pro Max। উল্লেখিত প্রতিটি মডেল সম্পর্কে ইতিমধ্যেই বিভিন্ন তথ্য সামনে এসেছে। এবং আজ, 15 তম আইফোন সিরিজের সম্ভাব্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশিত হয়েছে। ITHome-এর একটি সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, iPhone 15 সিরিজের প্রতিটি ফোন তাদের আগেকার ফোনের চেয়ে ভাল ব্যাটারি ক্ষমতা এবং ব্যাটারি লাইফ অফার করবে।

Apple iPhone 15 সিরিজটি iPhone 14 লাইনআপের চেয়ে ভালো ব্যাটারি লাইফ অফার করবে

iHome দ্বারা প্রদত্ত একটি রিপোর্ট অনুসারে, সিরিজের বেস মডেল অর্থাৎ iPhone 15- এর ক্ষমতা 3,877 mAh হবে, যা আগের iPhone 14- এর থেকে প্রায় 18% বড় হবে। আবার, iPhone 15 Pro Max মডেলটি 4,825 mAh এর ব্যাটারি সহ আসছে, যা তার পূর্বসূরীর চেয়ে প্রায় 12% বেশি। আবারও অ্যাপলের প্রধান উত্পাদনকারী সংস্থাগুলির মধ্যে একটি ফক্সকনের একজন কর্মকর্তার একটি বিবৃতিতে বলেছেন, যে আইফোন 15 সিরিজের ‘Pro’ মডেলগুলিতে একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকছে  বলেও জানা গেছে। যাইহোক, iPhone 15 এবং iPhone 15 Plus উভয় মডেলই সম্ভবত লাইটনিং চার্জিং পোর্টের সাথে লঞ্চ করা হবে।

আপনার জন্য :-

Samsung নিয়ে এলো 6000mah ব্যাটারি সহ অ্যান্টি-শেক বাজেট ক্যামেরা ফোন

স্মার্টফোনের দামে DSLR, Xiaomi- র নতুন মডেলে রয়েছে একটি 1 ইঞ্চি ক্যামেরা সেন্সর

নতুন Iphone কেনা যাচ্ছে মাত্র 5999 টাকায়, এমন অবিশ্বাস্য অফার সবসময় পাবেন না

এদিকে, iHome তাদের সর্বশেষ প্রতিবেদনে আরও উল্লেখ করেছে যে iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max উভয় মডেলেই বেস ভেরিয়েন্টে 256 GB স্টোরেজ থাকবে। যার মানে, সিরিজের স্ট্যান্ডার্ড এবং ‘প্লাস’ মডেলগুলি শুধুমাত্র 128GB স্টোরেজ এর সাথে লঞ্চ হবে। আবার, iPhone 15 এবং iPhone 15 Plus পুরানো প্রজন্মের A16 Bionic চিপসেট ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। বিপরীতে, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max মডেলগুলি সর্বশেষ A17 Bionic প্রসেসরের সাথে ঘোষণা করা হবে।

এছাড়াও, সাম্প্রতিক কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে Apple iPhone 15 এবং iPhone 15 Plus একটি নতুন সবুজ রঙেরহতে পারে। যাইহোক, উল্লিখিত রঙে ‘Pro’ মডেলগুলি পাওয়া যাবে না। কিন্তু নতুন সবুজ রঙে না পাওয়া গেলেও, Cupertino-ভিত্তিক টেক জায়ান্ট একটি নতুন ক্রিমসন লাল রঙে আসন্ন iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max লঞ্চ করবে বলে আশা করা যাচ্ছে।

ক্যামেরা বিভাগেও আপগ্রেডেশন দেখা যাবে। উদাহরণস্বরূপ, Apple iPhone 15 এবং iPhone 15 Plus মডেলগুলিতে পুরানো প্রজন্মের iPhone 14 সিরিজের মতো একই 48-মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ রয়েছে বলে জানা যাচ্ছে। আবার উন্নত জুম ক্ষমতা সম্পন্ন পেরিস্কোপ লেন্স ব্যবহারের কথাও শোনা যাচ্ছে। আমরা আরওজেনেছি যে ‘Pro ‘ ফোনটি একটি ডুয়াল-টাইটানিয়াম চ্যাসিস এবং সলিড-স্টেট হ্যাপটিক এবং মিউট বোতাম দিয়ে মার্কেটে আস্তে পারে।

Leave a Comment