Redmi 12 এর ডিজাইন দেখে চোখ ধাঁধিয়ে যাবে আপনার, লঞ্চ হতে চলেছে শীগ্রই

Redmi 12 একটি বাজেট স্মার্টফোন হবে এবং এর দাম 15,000 টাকার মধ্যে হবে বলে শোনা যাচ্ছে।

The design of Redmi 12 will dazzle your eyes, the launch is going to happen soon

Redmi 12 ভারতে লঞ্চ হতে আরও কয়েকদিন বাকি অবশ্য, স্মার্টফোনটি ইতিমধ্যেই পর্তুগাল এবং থাইল্যান্ড সহ বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হয়েছে। এটি 1 আগস্ট ভারতে পৌঁছাবে। এর ফলে কোম্পানির ভারতীয় শাখা নতুন টিজার আনতে শুরু করেছে। Redmi 12 একটি বাজেট স্মার্টফোন হবে এবং এর দাম 15,000 টাকার মধ্যে হবে বলে শোনা যাচ্ছে। এখন আরেকটি নতুন টিজার Redmi 12 এর রঙের বিকল্পগুলি প্রকাশ করেছে, ফোনটি তিনটি রঙের ভেরিয়েন্টে পাওয়া যাবে। Xiaomi-এর সাব-ব্র্যান্ড আরও বলেছে যে Redmi 12 ফোনটিতে একটি ক্রিস্টাল গ্লাস ফিনিশ থাকবে, যা একটি হাই-এন্ড ফোনের প্রিমিয়াম লুক এবং অনুভূতিও দেবে।

কোম্পানি নিশ্চিত করেছে যে Redmi 12 ফোনটি ভারতে 1 আগস্ট তিনটি রঙের বিকল্পে লঞ্চ হবে। ডিভাইসটি অ্যামাজনের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। রেডমি এর আগে ফোনের মুনলাইট সিলভার কালার শোকেস করেছিল। এই নির্দিষ্ট রঙের বৈকল্পিকটির পিছনের প্যানেলটি রেইনবো কালারের মতো ছায়া তৈরি করে যখন এটিতে আলো পড়ে।

এখন কোম্পানি ঘোষণা করেছে যে Redmi 12 জেড ব্ল্যাক এবং প্যাস্টেল ব্লু রঙেও  পাওয়া যাবে। টিজারগুলি নিশ্চিত করে যে আসন্ন বাজেট রেডমি ফোনের পিছনে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে। পিছনের প্যানেলে তিনটি বৃত্তাকার ক্যামেরা কাটআউটের বিন্যাসটি আইফোন 14 প্রো-এর ক্যামেরা মডিউলের মতোই হবে।

আপনার জন্য :-

iPhone 15 লঞ্চ হতে চলেছে পিঙ্ক কালারে, দাম হতে পারে Apple এর অন্যান্য মডেলের থেকে সস্তা

দুর্দান্ত ক্যামেরা নিয়ে হাজির হতে চলেছে Xiaomi 14, থাকছে ল্যাপটপের থেকেও বেশি স্টোরেজ ক্যাপাসিটি

এছাড়াও, ফোনে কার্ভ কোণ সহ একটি ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন থাকবে। ডিভাইসটির ডান দিকে সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে বলে মনে করা হচ্ছে। Redmi 12 সম্প্রতি আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে। ফোনটি একই স্পেসিফিকেশন সহ ভারতে লঞ্চ হতে পারে।

Redmi 12 এর স্পেসিফিকেশন

Redmi 12-এ রয়েছে একটি 6.79-ইঞ্চি IPS LCD ডিসপ্লে, যা FullHD+ রেজোলিউশন, 550 nits পিক ব্রাইটনেস এবং 90 Hz রিফ্রেশ রেট অফার করে। পর্দার উপরে সামনের ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত গর্ত-পাঞ্চ কাটআউট রয়েছে। ডিভাইসটি MediaTek Helio G88 প্রসেসর দ্বারা চালিত, যা গ্রাফিক্সের জন্য Mali G52 GPU এর সাথে মিলিত। Redmi 12 8GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজ (আন্তর্জাতিক সংস্করণ) সহ উপলব্ধ। আবার, এতে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। এই বাজেটের Redmi ফোনটি Android 13-এর উপর ভিত্তি করে লেটেস্ট MIUI 14 (MIUI 14) সফ্টওয়্যার স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12-এর পিছনের ক্যামেরা ইউনিটে f/1.8 অ্যাপারচার সহ একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা, f/2.2 অ্যাপারচার সহ একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং 120-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং f/2.4 রয়েছে। অ্যাপারচার সহ একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর ফোনের সামনে একটি 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, কোম্পানি Redmi 12-এ 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি 5,000mAh ব্যাটারি ব্যবহার করেছে। ফোনের অন্যান্য উল্লেখযোগ্য স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে নিরাপত্তার জন্য সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ধুলো ও জল প্রতিরোধের জন্য IP53 রেটিং, ডুয়াল-সিম সমর্থন, অডিওর জন্য 3.5 মিমি হেডফোন জ্যাক।

Leave a Comment