Hyundai Exter CNG কে টেক্কা দিতে বাজারে আসতে চলেছে Tata Punch CNG

Tata Punch CNG is coming to the market to compete with Hyundai-exter-cng

ভারতে মাইক্রো SUV  গাড়ির বাজারে প্রতিযোগিতা বাড়ছে। Hyundai Exter এই সেগমেন্টে একটি নতুন মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। পেট্রোল ছাড়াও গাড়িতে সিএনজি জ্বালানি পাওয়া যায়। ফলস্বরূপ, Tata Motors এর অন্যতম জনপ্রিয় মাইক্রো এসইউভি, Tata Punch একটি চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে৷ কারণ এটি এখনও সিএনজি সংস্করণ পায়নি। এবার দেশীয় সংগঠন লড়াই শুরু করেছে। Tata Punch CNG চলতি বছরের আগস্টে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এটি হবে টাটার প্রথম সিএনজি এসইউভি এবং সিএনজি গাড়ির পোর্টফোলিওতে চতুর্থ মডেল।

 

Tata Punch CNG আগামী মাসে চালু হচ্ছে

 

গাড়িটি টাটা-র অত্যাধুনিক ডুয়াল সিলিন্ডার সিএনজি প্রযুক্তির সাথে আসবে। যা সম্প্রতি চালু হওয়া Altroz CNG তেও দেখা যাচ্ছে। এতে বুট ফ্লোরের নিচে দুটি ৩০ লিটারের সিএনজি সিলিন্ডার রয়েছে। ফলে কার্গো স্পেস অনেক বেশি পাওয়া যায়। Tata Punch CNG আগের মতো একই 1.2-লিটার 3-সিলিন্ডার প্রাকৃতিকভাবে অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে। CNG কিট সহ, ইঞ্জিনটি 72 bhp শক্তি এবং 102 Nm টর্ক পায়। মোটরটি একটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে সংযুক্ত।

আপনার জন্য:-

Bajaj-Triumph এর নতুন বাইক 1 লিটারে কত কিমি চলবে জানেন? মাইলেজ শুনলে চমকে যাবেন

নাভিশ্বাস উঠছে বাকিদের, ভারতে বিক্রি হওয়া ই-স্কুটারের 40 শতাংশ দখল করেছে Ola Electric

 

Tata Punch CNG দৃশ্যত এর আইসিই মডেলের মতো হবে। পার্থক্য হল এর পেছনের দরজায় আই-সিএনজি ব্যাজিং থাকবে। আবার, অভ্যন্তরীণ বিন্যাস এবং বৈশিষ্ট্যগুলিতে কোনও পরিবর্তন লক্ষ্য করা যাবে না। শুধুমাত্র টপ-এন্ড ক্রিয়েটিভ ট্রিম কিছু এক্সক্লুসিভ ফিচার অফার করবে। যেমন – একটি 7 ইঞ্চি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অটো ক্লাইমেট কন্ট্রোল, রিয়ার সিট সেন্টার আর্মরেস্ট, কুলড গ্লাভবক্স, পাওয়ার ফোল্ডিং উইং মিরর, এলইডি ডিআরএল, অটো হেডল্যাম্প এবং ওয়াইপার এবং প্রজেক্টর হেডল্যাম্প।

 

Tata XZ+ ট্রিম ছাড়া গাড়ির সমস্ত ভেরিয়েন্টে একটি ঐচ্ছিক বৈশিষ্ট্য হিসাবে IRA সংযুক্ত গাড়ি প্রযুক্তি অফার করবে। এতে ভয়েস সহায়তা, দূরবর্তী গাড়ি পর্যবেক্ষণ, লাইভ যানবাহন ডায়াগনস্টিকস, নিরাপত্তা সতর্কতা ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, মাইক্রো এসইউভি মডেলটিতে রয়েছে 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোকানেক্টিভিটি, চাবিহীন এন্ট্রি অ্যান্ড গো, ড্রাইভার সিটের উচ্চতা সমন্বয়, ক্রুজ। কন্ট্রোল, রিয়ার ভিউ ক্যামেরা, ইত্যাদি

Leave a Comment