Tata Avinya: এক চার্জে চলবে 500 KM পথ, চার্জিং টাইম এতকম অবাক হবেন আপনি

Tata Avinya: 500 KM distance will run on one charge, you will be surprised by the charging time

ইলেক্ট্রিক গাড়িই হল ভবিষ্যৎ। কোম্পানিগুলি যত তাড়াতাড়ি এটি উপলব্ধি করবে, তারা তাদের প্রতিযোগীদের থেকে এগিয়ে থাকবে। যা অনেক আগেই বুঝতে পেরেছে Tata Motors। তাই আগামী কয়েক বছরের মধ্যে সব আইসি ইঞ্জিনের গাড়ির ইলেকট্রিক সংস্করণ বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে তারা। Tata বর্তমানে Harrier EV এবং Curvv EV-তে কাজ করছে। কিন্তু কোম্পানির সবচেয়ে আধুনিক এবং দেশের সবচেয়ে লেটেস্ট ইভি মডেল হল Tata Avinya। এই প্রতিবেদনে আমরা বহু আলোচিত এই গাড়ি সম্পর্কে বিস্তারিত জানবো।

Tata Avinya: ডিজাইন

Tata Avinya এখনও ডেভলপমেন্ট বা বলতে পারেন কনসেপ্ট স্টেজে আছে। টাটা সূত্রে জানা গেছে, Avinya বৈদ্যুতিক গাড়ির সর্বশেষ বৈশিষ্ট্য প্রদর্শন করে। সামনে ছোট লাইট বাল্ব সহ একটি বড় গ্রিল রয়েছে। আবার টাটা লোগো ডিআরএল ডিজাইনের মাধ্যমে হাইলাইট করা হয়েছে। পার্শ্ব প্রোফাইল একটি ধারালো নকশা আছে. একটি ধারণা মডেল হওয়ায় এতে ORVM এর অভাব রয়েছে। এলইডি টেললাইটগুলি পিছনের পাশাপাশি সামনের দিকেও রয়েছে।

Tata Avinya: স্পেসিফিকেশন

Avinya একটি স্কেটবোর্ড প্ল্যাটফর্ম উপর ভিত্তি করে। তৃতীয় প্রজন্মের গাড়িটি 500 কিলোমিটারের বেশি রেঞ্জ অফার করবে। তবে পরিসরের সঠিক পরিসংখ্যান এখনই বলা সম্ভব নয়। তবে ফ্ল্যাগশিপ গাড়িটির ফ্ল্যাগশিপ মডেলের মতো একই রেঞ্জ থাকবে বলে আশা করা হচ্ছে।

আপনার জন্য:-

Royal Enfield লঞ্চ করছে 350 সিসির নতুন দানব Shotgun 350, লঞ্চ কবে? দাম কত হবে?

অবশেষে মধ্যবিত্তদের জন্য সানরুফ সহ দেশের সবচেয়ে সস্তা গাড়ি লঞ্চ করেছে Tata

Tata Avinya: অভ্যন্তরীণ সজ্জা

Tata Avinya-এর কেবিন অনেকগুলো উজ্জ্বল বৈশিষ্ট্যের সাথে সজ্জিত। যাইহোক, কনসেপ্ট মডেল হওয়ায় এর বেশ কিছু বৈশিষ্ট্যের অভাব রয়েছে। যেমন- ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ড্যাশবোর্ড। Tata জানিয়েছে যে তারা এই গাড়িতে ভয়েস কন্ট্রোল ফিচার দেবে। এছাড়া বাইরে অ্যাম্বিয়েন্ট লাইটিং দেখা যাবে। এতে রয়েছে টু-স্পোক স্টিয়ারিং হুইল। যা কোম্পানির আপকামিং মডেলগুলোতেও দেখা যাবে।

Tata Avinya: লঞ্চের সময়কাল

Avinya টাটার স্বপ্নের গাড়ি। বর্তমানে কোম্পানি Harrier EV এবং Curvv EV আনার প্রস্তুতি নিচ্ছে। যদিও Curvv এখনও ধারণা সংস্করণে রয়েছে। তাই গাড়ির লঞ্চ দেখতে কিছুক্ষণ ধৈর্য ধরতে হবে। টাটা জানিয়েছে যে তারা 2025 সালে এই Avinya লঞ্চ করবে।

Leave a Comment