Sony নতুন BRAVIA XR X90L সিরিজ পেশ করেছে এক্সক্লুসিভ গেমিং কম্বো অফার সহ

 

Sony Bravia XR X90L বৈশিষ্ট্য

BRAVIA XR X90L সিরিজ তিনটি স্ক্রীন আকারে পাওয়া যায়: 75 ইঞ্চি, 65 ইঞ্চি এবং 55 ইঞ্চি। এই টেলিভিশনগুলি কগনিটিভ প্রসেসর XR দ্বারা চালিত, যা মানুষের মস্তিষ্কের কার্যকারিতা অনুকরণ করে, মানুষ কীভাবে দেখে এবং শুনতে পায় তা বোঝায়। এটি পর্দাকে একাধিক জোনে বিভক্ত করে এবং ছবির কেন্দ্রবিন্দু চিহ্নিত করে, নির্দিষ্ট এলাকায় প্রাকৃতিক মানুষের ফোকাসকে প্রতিলিপি করে এটি অর্জন করে। X90L সিরিজে XR কন্ট্রাস্ট প্রো বুস্টার, XR Triluminos Pro, এবং XR Clear Image এর মত উন্নত প্রযুক্তি সহ একটি সম্পূর্ণ অ্যারে LED প্যানেল অন্তর্ভুক্ত করা হয়েছে। একাধিক জোনে পৃথকভাবে আলোকিত LEDগুলি সুনির্দিষ্ট বৈপরীত্য সামঞ্জস্য করতে সক্ষম করে, যার ফলে গভীর কালো, প্রাণবন্ত উজ্জ্বলতা এবং একটি বিস্তৃত রঙের স্বরগ্রাম হয়। XR কন্ট্রাস্ট বুস্টার স্ক্রীন জুড়ে সর্বোত্তম আলোর ভারসাম্য নিশ্চিত করে, প্রাণবন্ত হাইলাইট এবং গভীর ছায়া প্রদান করে।দেখার অভিজ্ঞতা আরও উন্নত করতে, নতুন ব্রাভিয়া সিরিজে 4K আপস্কেলিং এবং XR মোশন ক্ল্যারিটি প্রযুক্তি অন্তর্ভুক্ত রয়েছে। এই বৈশিষ্ট্যগুলি গতির অস্পষ্টতা দূর করে, এমনকি দ্রুত-গতির দৃশ্যের সময়ও একটি মসৃণ 4K অভিজ্ঞতা নিশ্চিত করে।

Sony Bravia XR X90L সাউন্ড

X90L সিরিজে সাউন্ড কোয়ালিটি উন্নত প্রযুক্তি যেমন অ্যাকোস্টিক মাল্টি অডিও সহ XR সাউন্ড পজিশনিং এবং 3D চারপাশ আপস্কেলিং সহ XR সার্রাউন্ড দ্বারা যত্ন নেওয়া হয়। অ্যাকোস্টিক মাল্টি-অডিও সিস্টেম সাউন্ড পজিশনিং টুইটার ব্যবহার করে যাতে স্ক্রিনের সঠিক অবস্থান থেকে উচ্চ-ফ্রিকোয়েন্সি শব্দ নির্গত হয়, অন-স্ক্রিন অ্যাকশনের সাথে অবিকল মেলে। ডুয়াল বাস রিফ্লেক্স সহ এক্স-ব্যালেন্সড স্পিকার শক্তিশালী এবং স্পষ্ট বহুমাত্রিক শব্দ সরবরাহ করে। XR সার্উন্ড প্রযুক্তি 3D চারপাশ আপস্কেলিং প্রদান করে, ডলবি অ্যাটমসের মতো একটি সিনেমাটিক অডিও ফর্ম্যাট তৈরি করে, এমনকি এমন বিষয়বস্তু যা ডলবি অ্যাটমস সমর্থন করে না। BRAVIA XR সিগন্যাল প্রসেসিং প্রযুক্তি একটি নিমগ্ন শব্দ অভিজ্ঞতার গ্যারান্টি দেয় যা সামগ্রিক দেখার অভিজ্ঞতায় গভীরতা এবং বাস্তবতা যোগ করে। X90L সিরিজটি বিভিন্ন পরিবেশের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে এবং এতে অ্যাম্বিয়েন্ট অপ্টিমাইজেশান, লাইট সেন্সর এবং অ্যাকোস্টিক অটো ক্যালিব্রেশনের মতো বৈশিষ্ট্য রয়েছে৷ অ্যাম্বিয়েন্ট অপ্টিমাইজেশন ঘরের আলোর অবস্থা অনুযায়ী ছবির উজ্জ্বলতা সামঞ্জস্য করে, যে কোনও সেটিংয়ে সর্বোত্তম দেখার অভিজ্ঞতা নিশ্চিত করে। লাইট সেন্সর বুদ্ধিমত্তার সাথে দর্শকের অবস্থান সনাক্ত করে এবং সেই অনুযায়ী শব্দকে অপ্টিমাইজ করে, একটি অডিও অভিজ্ঞতা প্রদান করে যেন কেউ সরাসরি টিভির সামনে বসে আছে।

Sony Bravia XR X90L গেমিং

গেমিং উত্সাহীদের জন্য, X90L সিরিজ PS5 গেমিং কনসোলের সাথে বিরামবিহীন একীকরণ অফার করে। PS5 স্বয়ংক্রিয়ভাবে BRAVIA X90L কে স্বীকৃতি দেয় এবং সেই অনুযায়ী টেলিভিশনের জন্য সেরা HDR সেটিং নির্বাচন করে। অটো এইচডিআর টোন ম্যাপিংয়ের সাথে, PS5 কনসোলের প্রাথমিক সেটআপের সময় HDR সেটিংস অবিলম্বে অপ্টিমাইজ করা হয়, এটি নিশ্চিত করে যে গুরুত্বপূর্ণ বিবরণ এবং রঙগুলি উচ্চ বৈপরীত্য দৃশ্যে দৃশ্যমান হয়। ইনপুট ল্যাগ কমাতে এবং গেমপ্লে চলাকালীন প্রতিক্রিয়াশীলতা বাড়াতে টিভি স্বয়ংক্রিয়ভাবে গেম মোডে স্যুইচ করে। প্লেস্টেশন 5 কনসোলে সিনেমা দেখার সময়, টিভি আরও অভিব্যক্তিপূর্ণ দৃশ্যের জন্য ছবি প্রক্রিয়াকরণে ফোকাস করতে স্ট্যান্ডার্ড মোডে ফিরে যায়। HDMI 2.1-এ স্বয়ংক্রিয় লো লেটেন্সি মোডের সাথে, X90L সনাক্ত করে যখন একটি কনসোল সংযুক্ত এবং চালিত হয়, স্বয়ংক্রিয়ভাবে লো লেটেন্সি মোডে স্যুইচ করে৷ গেমারদের পছন্দগুলি পূরণ করতে, X90L সিরিজে একটি সহজে ব্যবহারযোগ্য গেম মেনু রয়েছে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের দ্রুত অ্যাক্সেস সহ তাদের সেটিংস কাস্টমাইজ করতে দেয়, যেমন VRR (ভেরিয়েবল রিফ্রেশ রেট) বা মোশন ব্লার রিডাকশন সক্ষম বা নিষ্ক্রিয় করা। গেম মেনুটি কালো ইকুয়ালাইজার ব্যবহার করে অন্ধকার অঞ্চলে উজ্জ্বলতা বাড়ানোর ক্ষমতাও অফার করে, যাতে বস্তু এবং প্রতিপক্ষকে সহজে চিহ্নিত করা যায়। উপরন্তু, ব্যবহারকারীরা সুনির্দিষ্ট লক্ষ্যের জন্য ছয় ধরনের ক্রসহেয়ার থেকে বেছে নিতে পারেন।

ভারতে Sony Bravia XR X90L এর দাম

Bravia X90L সিরিজে তিনটি মডেল রয়েছে: XR-55X90L-এর দাম 139,990 টাকা, XR-65X90-এর দাম 179,990 টাকা, এবং XR-75X90L-এর দাম এবং প্রাপ্যতা এখনও ঘোষণা করা হয়নি৷ XR-55X90L এবং XR-65X90L মডেলগুলি ভারতের সমস্ত Sony সেন্টার, প্রধান ইলেকট্রনিক স্টোর এবং ই-কমার্স পোর্টালগুলিতে কেনার জন্য উপলব্ধ৷

Leave a Comment