Samsung- এর বহু ফোনে আর পাবেন না Software আপডেট, আপনারটা এই তালিকায় থাকলে সাবধান হন

সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে Samsung সবসময়ই অন্যান্য ব্র্যান্ডের থেকে এক ধাপ এগিয়ে। দক্ষিণ কোরিয়ার কোম্পানি দ্রুত এবং দীর্ঘস্থায়ী আপডেট প্রদানের জন্য পরিচিত। যাইহোক, ব্র্যান্ড একটি নির্দিষ্ট সময়ের পরে ফোন এবং ট্যাবলেটগুলিতে সফ্টওয়্যার সাপোর্ট বন্ধ করে দেয়। Samsung আপডেট প্রদানের ক্ষেত্রে একটি নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে। আগের নিয়ম অনুসরণ করে, কোম্পানিটি পাঁচ বছর পর্যন্ত সফ্টওয়্যার আপডেট এবং ফ্ল্যাগশিপ ডিভাইসে সর্বাধিক তিনটি বড় আপডেট প্রদান করে। যাইহোক, 2022 সালে, কিছু ডিভাইসের জন্য সফ্টওয়্যার সামঞ্জস্য বাড়াতে Samsung এই নিয়ম পরিবর্তন করেছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কোম্পানিটি সেই অনুযায়ী সফটওয়্যার প্রোগ্রাম থেকে কোন ডিভাইসগুলিকে বাদ দিতে চলেছে।

এই সমস্ত Samsung Galaxy ডিভাইস সফ্টওয়্যার আপডেট পাবে না

Samsung 2019 সালে মুক্তি পাওয়া বেশ কয়েকটি Galaxy স্মার্টফোনে আর সফ্টওয়্যার আপডেট দেবে না। অর্থাৎ, এই ডিভাইসগুলি আগামী দিনে কোনো বড় বা ছোট আপডেট পাবে না। নীচে নতুন আপডেটের জন্য যোগ্য নয় এমন ডিভাইসগুলির তালিকা রয়েছে৷

আরো পড়ুন :-

Apple Iphone থাকলেই পাবেন 5000 টাকার ক্ষতিপূরণ, জানেন কি ভাবে

Infinix Zero 30 5G: অ্যামোলেড ডিসপ্লে সহ দুর্দান্ত ফিচার সমেত লঞ্চ হতে চলে আগস্টের শেষে

Samsung Galaxy S10, S10+ এবং Galaxy S10e

Galaxy Xcover 4S,

Galaxy A80,

Galaxy A40,

Galaxy A10,

Galaxy A30,

Galaxy A50,

Galaxy Tab A10.1 (2019)

Galaxy Tab S5e,

Galaxy Tab S6,

অনুগ্রহ করে মনে রাখবেন, এই তালিকাটি Samsung এর অফিসিয়াল পেজ থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই ডিভাইসগুলি নিরাপত্তা আপডেট বিভাগ থেকে সরানো হয়েছে। কিন্তু সফ্টওয়্যার সাপোর্ট বন্ধ করা সত্ত্বেও, Samsung মাঝে মাঝে নিরাপত্তা প্যাচ আকারে অতিরিক্ত আপডেট প্রকাশ করে। উদাহরণস্বরূপ, Galaxy S10 সিরিজ চালু হওয়ার পর থেকে চার বছর অতিবাহিত হয়েছে এবং পূর্ববর্তী নীতি অনুযায়ী, মার্চ, 2023 এর নিরাপত্তা আপডেটের পর কোনো নতুন আপডেট পাওয়া যায়নি।

যাইহোক, কিছু মার্কিন ক্যারিয়ার যেমন Verizon, T-Mobile, MetroPCS এবং US Cellular Galaxy S10, S10+ এবং S10e-এর জন্য অপ্রত্যাশিত নতুন আপডেট দেখছে বলে জানা গেছে। এমনকি অফিসিয়াল সফ্টওয়্যার সাপোর্ট শেষ হওয়ার পরেও, নতুন আপডেটটি স্যামসাং ব্যবহারকারীদের অবাক করেছে। এবার আসুন দেখে নেওয়া যাক Samsung Galaxy  ডিভাইসগুলোর নাম যেগুলো আগামী চার থেকে পাঁচ বছরের জন্য সফটওয়্যার আপডেট পাবে।

  • Galaxy S Series : Galaxy S22, S22+ এবং S22 Ultra। এছাড়াও, Galaxy S21, S21+, S21 Ultra, S21 FE এবং আসন্ন S-Series ডিভাইস।
  • Galaxy Z Series: Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3 এবং আসন্ন Z-Series ডিভাইস
  • Galaxy ট্যাবলেট: Galaxy Tab S8, S8+, S8 Ultra এবং আসন্ন Tab S Series- এর ডিভাইস।

Leave a Comment