Samsung Galaxy S24 Ultra ক্যামেরায় আনতে চলেছে বিশাল আপডেট,টেক্কা দিতে পারে iphone15 সিরিজকেও

Samsung Galaxy S24 Ultra is going to bring a huge update to the camera, can beat the iPhone 15 series

Samsung তার পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Galaxy S-সিরিজের স্মার্টফোনগুলিতে কাজ করছে বলে জানা গেছে। লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে – স্ট্যান্ডার্ড Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra। এই ফোনগুলি তাদের পূর্বসূরীদের তুলনায় বেশ কয়েকটি আপগ্রেড সহ আসবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra- র ক্যামেরা স্পেসিফিকেশন স্যামসাং ভক্তদের হতাশ করতে পারে। এটির পূর্বসূরি Galaxy S23 Ultra-এর মতো একই 200-মেগাপিক্সেল ISOCELL HP2 সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে, যখন আরোও উন্নত স্পেস আশা করা হচ্ছে। যদিও এটি বাজারে পাওয়া সর্বোচ্চ রেজোলিউশনের সেন্সর। যাইহোক, এটি সেন্সরের আকারে উৎকৃষ্ট নয়, যার ফলে কখনও কখনও চিত্রের অন্ধকার অংশগুলিতে ঝাপসা হবার মতো সমস্যা দেখা দেয়। আসন্ন Samsung Galaxy S24 Ultra-এ একটি বড় সেন্সর ব্যবহার করার গুজব থাকলেও সাম্প্রতিক প্রতিবেদনগুলি ইঙ্গিত করে যে Samsung-এর আগামী দুই বছরে ক্যামেরা সেন্সর আপগ্রেড করার কোনো পরিকল্পনা নেই।

Samsung Galaxy S24 Ultra এবং S25 Ultra ক্যামেরা সেন্সরগুলির জন্য স্যামসাং পরিকল্পনা করেছে

 

বিখ্যাত টিপস্টার আইস ইউনিভার্সের একটি টুইট অনুসারে (যা এখন মুছে ফেলা হয়েছে), Samsung Galaxy S24 Ultra – সেইসাথে এর উত্তরসূরি, S25 Ultra – উভয়েই মূল ক্যামেরা হিসাবে একই 200-মেগাপিক্সেল ISOCELL HP2 সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। আরও জানা গেছে যে Samsung Galaxy S24 Ultra-এ একটি আপগ্রেডেড 5x টেলিফোটো ক্যামেরা থাকবে, তবে 3x টেলিফটো ক্যামেরা অপরিবর্তিত থাকতে পারে। এবং একটি 10x টেলিফটো ক্যামেরায় একটি সম্ভাব্য আপগ্রেড ফটোগ্রাফি উত্সাহীদের কিছুটা সন্তুষ্ট করতে পারে।

আরও পড়ুন:-

Oppo A58 4G: শক্তিশালী ব্যাটারি এবং দুর্দান্ত ক্যামেরা সহ ওপ্পো লঞ্চ করলো নতুন ফোন

Realme C51: 8 GB RAM সহ বাম্পার ফোন নিয়ে হাজির রিয়েলমি, থাকছে ট্রিপল ক্যামেরা ফিচার

ডাচ প্রকাশনা GalaxyClub-এর একটি রিপোর্ট অনুসারে, আসন্ন Samsung Galaxy S24 লাইনআপ তাদের সেলফি ক্যামেরার জন্য কোনো হার্ডওয়্যার আপগ্রেডও থাকবে না। এগুলি পূর্ববর্তী S23 লাইনআপে ব্যবহৃত একই 12-মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অফার করবে বলে আশা করা হচ্ছে।

আবার স্যামমোবাইলের মতে, এস-সিরিজ ফোনের তিনটি জেনারেশনে একই ক্যামেরা সেন্সর ব্যবহার করার জন্য স্যামসাংয়ের পদক্ষেপটি আগে S20 আল্ট্রা, S21 আল্ট্রা এবং S22 আল্ট্রা মডেলের সাথে দেখা গিয়েছিল। এই সমস্ত একটি 108-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর অফার করে। যাইহোক, এই ধারাবাহিকতা স্যামসাংকে একটি অসুবিধায় ফেলতে পারে, বিশেষ করে যখন এর প্রতিদ্বন্দ্বীরা প্রতি বছর তাদের ফ্ল্যাগশিপ মডেলের ক্যামেরা আপগ্রেড করার চেষ্টা করছে।

উল্লেখযোগ্যভাবে, স্যামসাংয়ের চিরপ্রতিদ্বন্দ্বী Apple তার আসন্ন iphone15 Pro Max- এ সোনির 1/1.14-ইঞ্চি 48-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত করবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, এই নতুন সেন্সরের পারফরম্যান্স 1 ইঞ্চি Sony IMX989 সেন্সরের সমান বলে মনে করা হচ্ছে যা Oppo, Vivo এবং Xiaomi-এর মতো চীনা কোম্পানিগুলি ব্যবহার করে। এই তথ্য সঠিক হলে, ক্যামেরা স্পেসিফিকেশনের ক্ষেত্রে স্যামসাং শুধু চীনা প্রতিযোগীদের নয়, অ্যাপলের মতো আন্তর্জাতিক প্রতিযোগীদের থেকেও পিছিয়ে পড়তে পারে। আর এই ধরনের পরিস্থিতি ইমেজিংয়ের ক্ষেত্রে স্যামসাংয়ের জন্য ইতিবাচক নয়।

ক্যামেরা বিভাগে সম্ভাব্য ত্রুটি থাকা সত্ত্বেও, Samsung Galaxy S24 Ultra মডেলের ডিসপ্লে 144Hz রিফ্রেশ রেট সমর্থন করবে। এছাড়াও, ইলেকট্রিক যানবাহন (EV) দ্বারা অনুপ্রাণিত উদ্ভাবনী স্ট্যাকড ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করার কথা বলা হয়। আবার, Samsung আসন্ন Galaxy S24 সিরিজে তাদের ইন-হাউস Exynos চিপসেট অন্তর্ভুক্ত করতে পারে, যা ব্র্যান্ডের উৎপাদন খরচ কমাতে পারে।

Leave a Comment