সারাদিন গেম খেললেও ফোন হবেনা গরম, OnePlus Ace 2 Pro শীগ্রই আসছে তাদের সুপার কুলিং ফিচার নিয়ে

OnePlus Ace 2 Pro হবে বিশ্বের প্রথম স্মার্টফোন যা aerospace-grade 3D কুলিং ফিচার অফার করবে।

OnePlus Ace 2 Pro new launch with cooling system confirmed

 

OnePlus বর্তমানে বিশ্ব বাজারে তার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন OnePlus Open লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তবে প্রশ্নে থাকা ফ্ল্যাগশিপ ডিভাইস ছাড়াও, কোম্পানি OnePlus Ace 2 নামে একটি নতুন স্মার্টফোন সিরিজেও কাজ করছে। এই বিষয়ে, আলোচিত লাইনআপের OnePlus Ace 2 Pro মডেলটি সম্প্রতি ‘Compulsory Certification of China’-এ তালিকাভুক্ত দেখা গেছে। ওরফে CCC বা 3C সার্টিফিকেশন ওয়েবসাইট। শুধু তাই নয়, স্মার্টফোনটি বেঞ্চমার্কিং সাইট GeekBench থেকেও ন্যায্য ছাড়পত্র পেয়েছে। সুতরাং এটি বলার অপেক্ষা রাখে না যে ডিভাইসটি শীঘ্রই চালু হবে। এবং আজ OnePlus তাদের আসন্ন স্মার্টফোনের লঞ্চ টাইমলাইন নিশ্চিত করেছে, আমাদের অনুমানকে সত্য করে তুলেছে। একই সময়ে, কোম্পানি চিপসেট ভেরিয়েন্ট, কুলিং সিস্টেম এবং OnePlus Ace 2 Pro এর অন্যান্য স্পেসিফিকেশন নিশ্চিত করেছে।

OnePlus Ace 2 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন কোম্পানির পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে

OnePlus S2 Pro স্মার্টফোনের জন্য কোন নির্দিষ্ট লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি। তবে, OnePlus নিশ্চিত করেছে যে গুজবযুক্ত ডিভাইসটি আগস্টে আত্মপ্রকাশ করতে চলেছে। হয়তো আগামী সপ্তাহের মধ্যে কোম্পানি আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখ ঘোষণা করবে।

আরও পড়ুন :- 

Samsung Galaxy S24 Ultra ক্যামেরায় আনতে চলেছে বিশাল আপডেট,টেক্কা দিতে পারে iphone15 সিরিজকেও

Oppo A58 4G: শক্তিশালী ব্যাটারি এবং দুর্দান্ত ক্যামেরা সহ ওপ্পো লঞ্চ করলো নতুন ফোন

 

এদিকে, OnePlus-এর শেয়ার করা তথ্য অনুযায়ী, OnePlus Ace 2 Pro হবে বিশ্বের প্রথম স্মার্টফোন যা aerospace-grade 3D কুলিং ফিচার অফার করবে। এই নতুন কুলিং সিস্টেমটি সবচেয়ে শক্তিশালী বাষ্প চেম্বার অফার করে বলে জানা গেছে। এই ক্ষেত্রে বাষ্প চেম্বার 9140mm² পরিমাপ করবে। OnePlus দাবি করেছে যে একই বাষ্প চেম্বারটি বিদ্যমান বাষ্প চেম্বারের চেয়ে আরও উন্নত হবে এবং শুধুমাত্র একটি 10,000mm² ক্রস-চেম্বার থাকবে। সর্বোপরি, আসন্ন ফোনটি হবে প্রথম হ্যান্ডসেট যা ত্রিমাত্রিক গ্রেড কুলিং বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করবে।

কর্মক্ষমতার পরিপ্রেক্ষিতে, এই বাষ্প চেম্বারটি পূর্ববর্তী প্রজন্মের তুলনায় 60% উন্নত তাপ পরিবাহিতা অফার করবে। আবার, এই ওয়ানপ্লাস ডিভাইসে ব্যবহৃত অ্যারোস্পেস-গ্রেড সুপারকন্ডাক্টিং থার্মাল গ্রাফাইটের তাপ-প্রবাহের মাত্রা স্বাভাবিক গ্রাফাইটের চেয়ে 41% বেশি হবে। OnePlus আরও বলেছে যে এই নতুন প্রযুক্তিটি আসন্ন OnePlus 12 সিরিজ এবং OnePlus Nord 5 স্মার্টফোনগুলিতে ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

কুলিং সিস্টেম ছাড়া OnePlus Ace 2 Pro স্মার্টফোনের প্রসেসর ভেরিয়েন্টও নিশ্চিত করা হয়েছে। জানা গেছে যে এই আসন্ন ডিভাইসটি Qualcomm Snapdragon 8 Gen সিরিজের প্রসেসরের সাথে আসবে। আমরা অনুমান করছি, এটিতে থাকবে Snapdragon 8 Gen 2 চিপসেট।

প্রসঙ্গত, ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে বলেও সম্প্রতি নিশ্চিত করেছে CCC বা 3C সাইটের লিস্টিং। আবার পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, OnePlus Ace 2 Pro -এ ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত AMOLED ডিসপ্লে থাকবে। এটি সম্ভবত ২৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ অফার করবে। আবার ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, এই ডিভাইসে OIS-এনাবল 50 মেগাপিক্সেলের Sony IMX 890 প্রাইমারি সেন্সর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য আপকামিং OnePlus Ace 2 Pro ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে।

Leave a Comment