নাভিশ্বাস উঠছে বাকিদের, ভারতে বিক্রি হওয়া ই-স্কুটারের 40 শতাংশ দখল করেছে Ola Electric

Ola Electric has captured 40 percent share of the e-scooters sold in India

কেন্দ্র জুন থেকে FEM II প্রকল্পের জন্য ভর্তুকির পরিমাণ কমিয়েছে। ফলস্বরূপ, ভারতের ইলেকট্রিক টু-হুইলার শিল্প এই ধাক্কা সামলাতে পারবে কিনা তা নিয়ে চিন্তিত। এতে বিক্রি ক্ষতিগ্রস্ত হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জুনের শেষের দিকে তাদের কথা সত্য হতে দেখা যায়। গত মাসে কর্পোরেট বিক্রিতে মন্দা দেখা দিয়েছে। কিন্তু তা সত্ত্বেও Ola Electric বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার কোম্পানির শিরোপা ধরে রাখতে সক্ষম হয়েছে। গত মাসে বিক্রির পরিপ্রেক্ষিতে কোম্পানিটির ই-স্কুটার বাজারের 40 শতাংশ শেয়ার দখল করেছে।

Ola Electric স্কুটার বিক্রির শীর্ষে

অন্যান্য কোম্পানির মতো, Ola-এর বিক্রিও 2023 সালের জুন মাসে ভেঙে পড়ে। কেন্দ্রীয় পোর্টাল ভাহানার পরিসংখ্যান অনুসারে, তারা মাত্র 18,000 ইউনিট বিক্রি করতে পেরেছিল। বিক্রি কমে যাওয়া প্রসঙ্গে কোম্পানির চিফ মার্কেটিং অফিসার আনশুল খান্ডেলওয়াল বলেন, “জুন মাসে বিক্রি কমে গেলেও বাজারের শেয়ার আগের মতোই বজায় রয়েছে। আমাদের খরচ কাঠামো, শক্তিশালী সাপ্লাই চেইন এবং শক্তিশালী স্থানীয়করণ ভর্তুকি কাটার প্রভাব সহ্য করতে সক্ষম হয়েছে।”

আরও পড়ুন:-

Tata Avinya: এক চার্জে চলবে 500 KM পথ, চার্জিং টাইম এতকম অবাক হবেন আপনি

Royal Enfield লঞ্চ করছে 350 সিসির নতুন দানব Shotgun 350, লঞ্চ কবে? দাম কত হবে?

ইতিমধ্যে, Ola তার সবচেয়ে সস্তা মডেল S1 এয়ার স্কুটারের জন্য ক্রয় উইন্ডো খোলার ঘোষণা করেছে। বর্তমানে কোম্পানির ফ্ল্যাগশিপ মডেল S1 Pro-এর দাম 1,39,999 টাকা। যেখানে 3 kWh ব্যাটারি সহ S1 এর দাম 1,29,999 টাকা। আর S1 Air কিনতে খরচ 1,09,999 টাকা।

Ola বর্তমানে ভারতে তার ব্যবসার পরিধি বাড়াতে একের পর এক শোরুম উদ্বোধন করছে। সম্প্রতি তারা ৭৫০তম শোরুম খুলেছে। তারা আগস্টের মধ্যে 1,000টি আউটলেট খোলার লক্ষ্য নির্ধারণ করেছে।

Leave a Comment