KIA- র এই গাড়ি কেনার জন্য হুড়োহুড়ি পরে গেছে শোরুমে, এক মাসেই বুকিং 31,000 টি গাড়ি

গত কয়েক বছরের ধারা অনুযায়ী এদেশের বাজার ধীরে ধীরে এসইউভির দিকে ঝুঁকছে। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় গাড়ি নির্মাতা Kia ভারতে Seltos facelift নিয়ে এসেছে। তারা গত 14 জুলাই থেকে এই গাড়ির অগ্রিম বুকিং শুরু করেছে। Seltos মাত্র এক মাসে 31,716 টি প্রি-বুকিং করেছে। অল্প সময়ের মধ্যে 30,000 এর বেশি বুকিং জমা দেওয়ায় তারা স্বাভাবিকভাবেই বেশ উত্তেজিত।

Kia Seltos প্রি-বুকিংয়ের জন্য এক মাসে 30,000 পেরিয়ে গেলো

প্রসঙ্গত, এই গাড়িটি 2019 সালে ভারতে আত্মপ্রকাশ করেছিল। কোম্পানির দাবি অনুসারে, তারা এই কয়েক বছরে ভারতে 5 লাখেরও বেশি Seltos বিক্রি করেছে। facelift সংস্করণের লঞ্চ গ্রাহক সংখ্যা নিঃসন্দেহে বাড়বে। নতুন Seltos- এর এক্স-শোরুম মূল্য 10.89 লাখ টাকা থেকে সর্বোচ্চ 19.99 লাখ টাকা হয়েছে।

Kia বলেছেন যে এই বিপুল সংখ্যক বুকিংয়ের মধ্যে, প্রায় 55 শতাংশ গ্রাহক প্রিমিয়াম ভেরিয়েন্ট HTX থেকে বেছে নিয়েছেন। এমনকি পিউটার অলিভ, গাড়ির নতুন সংস্করণে চালু করা একটি নতুন রঙের স্কিম, 19 শতাংশ গ্রাহকরা প্রাক-বুকিং করেছেন।

আরো পড়ুন:-

পুজোর মরসুমে গাড়ি বিক্রিতে রেকর্ড করবে বলে অনুমান প্রকাশ করলো Maruti Suzuki, জানুন কারণ

TVS Apache RTR 310: রাজধানীর থেকে আগে ছুটবে রাস্তায়, 6 সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে নতুন অ্যাপাচি 310 সিসি

Kia Seltos (2023): ইঞ্জিন স্পেসিফিকেশন

Kia Seltos facelift- এ1.4 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনের পরিবর্তে 1.5 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর শক্তি 158 BHP এবং 253 Nm। ছয় গতির ম্যানুয়াল এবং সাত গতির ডিসিটি ট্রান্সমিশন সিস্টেমের বিকল্প রয়েছে।

তবে, এখন পর্যন্ত ব্যবহৃত 1.5-লিটার ডিজেল এবং 1.5-লিটার রেগুলার পেট্রোল ইঞ্জিনগুলি আগের মতোই দেখা যাবে। এই দুটি ইঞ্জিনই সর্বোচ্চ 115 bhp শক্তি উৎপন্ন করে। ডিজেল ইঞ্জিন সর্বোচ্চ 250 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। যেখানে টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে সর্বোচ্চ 244 Nm টর্ক পাওয়া যায়। উভয়ই ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের পাশাপাশি টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে উপলব্ধ।

Kia Seltos(2023): বৈশিষ্ট্য

Kia Seltos facelift- এর সবচেয়ে বড় পরিবর্তন হল Advanced Driver Aids System বা ADAS। এই কমপ্যাক্ট SUV-তে মোট 17 ADAS ফিচার দেখা যাবে। যার মধ্যে একটি হল সামনের সংঘর্ষের সতর্কতা, ড্রাইভারের মনোযোগ সতর্কতা, স্টপ অ্যান্ড গো সহ স্মার্ট ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ড স্পট সংঘর্ষের সতর্কতা, রিয়ার ক্রস ট্রাফিক সংঘর্ষের সতর্কতা, লেন প্রস্থান সতর্কতা, নিরাপদ প্রস্থান সতর্কতা এবং হাই বিম অ্যাসিস্ট ইত্যাদি।

এ ছাড়া গাড়ির বাহ্যিক ও কেবিনে রয়েছে নানা পরিবর্তন। নতুন এলইডি ডিআরএল, হেডল্যাম্প এবং টেল ল্যাম্পের পাশাপাশি পিছনের দিকে লাইট বার দেখা যাবে। গাড়িটি 18-ইঞ্চি অ্যালয় হুইল চকচকে কালো রঙে পেয়েছে। কেবিনটিকে একটি নতুন ডিজাইন করা ড্যাশবোর্ড সহ একটি কেন্দ্রীয় কনসোল লেআউট সহ আপডেট করা হয়েছে। আসলে ড্যাশবোর্ডে নতুন স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং নতুন ধরনের ড্রাইভারের ডিজিটাল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

সদ্য লঞ্চ হওয়া Seltos সম্পর্কে কথা বলতে গিয়ে, Ty Jin Park, ম্যানেজিং ডিরেক্টর এবং CEO, Kia India বলেছেন, “নতুন Seltos মোট 17টি উন্নত বৈশিষ্ট্য এবং একটি শক্তিশালী ইঞ্জিন সহ তার সেগমেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করবে। পারফরম্যান্সটি নতুন গ্রাহকদের পাশাপাশি পুরানো গ্রাহকদের বিশ্বাস জয় করবে অল্প সময়ের মধ্যেই। গাড়িটি সামনের দিনগুলোতে আমাদের সাফল্যকে অনেকটাই এগিয়ে নিয়ে যাবে।”

Leave a Comment