Indian Government চীনের কোমর ভাঙ্গতে Tablet, Laptop এবং Computer আমদানি নিষিদ্ধ করলো

ভারত সরকার এখন ল্যাপটপ, ট্যাবলেট এবং কম্পিউটার আমদানি নিষিদ্ধ করেছে। বৈদেশিক বাণিজ্য বিভাগের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে বৈধ লাইসেন্সের ভিত্তিতে এই পণ্যগুলির সীমিত আমদানির অনুমতি দেওয়া হবে। HSN 8741 এর অধীনে অতি ক্ষুদ্র ফর্ম ফ্যাক্টর কম্পিউটার এবং সার্ভার আমদানিও নিষিদ্ধ।

বৈদেশিক বাণিজ্য বিভাগের মতে, আমদানিকৃত পণ্য শুধুমাত্র নির্দিষ্ট উদ্দেশ্যে ব্যবহার করা হবে এবং বিক্রি করা হবে না এই শর্তে আমদানির অনুমতি দেওয়া হবে। এছাড়া পণ্যটি ব্যবহারের পর ধ্বংস বা পুনরায় রপ্তানি করতে হবে।

আরো পড়ুন:-

Make Money Online: শুধু মাত্র ফিল্টার এবং এফেক্টস বানিয়ে Snapchat থেকে মাসে আয় করুন 6 লক্ষ টাকা

Dear Nagaland State Lottery Sambad Result Today 3.8.2023 1PM 6PM 8PM Live: ডিয়ার লটারি সংবাদ আজকের রেজাল্ট

এখানে বলা যায় যে সরকার এমন এক সময়ে এই সিদ্ধান্ত নিয়েছে যখন মেক ইন ইন্ডিয়ার উপর জোর দেওয়া হচ্ছে। ইলেকট্রনিক্স ইন্ডাস্ট্রির প্রাক্তন মহাপরিচালক আলী আখতার জাফরি বলেন, “ভারতে উৎপাদন বাড়াতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে এবং এটি একটি খুবই ভালো সিদ্ধান্ত। আমরা এটাকে স্বাগত জানাই।”

উল্লেখ্য, ভারতে Samsung, Dell, Lenovo, LG, Panasonic, Apple তাদের ল্যাপটপ ভারতে বিক্রির জন্য চীনের মতো দেশ থেকে আমদানি করে। এমতাবস্থায় সরকারের এই সিদ্ধান্তের ফলে এসব প্রতিষ্ঠানের সমস্যা যেমন বাড়তে চলেছে তেমনি ল্যাপটপ ও কম্পিউটারের দামও বাড়তে পারে।

Leave a Comment