Apple Iphone থাকলেই পাবেন 5000 টাকার ক্ষতিপূরণ, জানেন কি ভাবে

বেশিরভাগই প্রিমিয়াম পারফরম্যান্স পেতে Apple iPhone ব্যবহার করতে পছন্দ করেন – এই স্মার্টফোনগুলি বিশ্বব্যাপী খুব জনপ্রিয়। কিন্তু কখনও কখনও অর্ধ-খাওয়া আপেল লোগো সহ ফোন ব্যবহারকারীরা অভিযোগ নিয়ে আসে। উদাহরণস্বরূপ, অ্যাপল সম্প্রতি নিশ্চিত করেছে যে তারা আইফোন ব্যবহারকারীদের জরিমানা দেবে। প্রকৃতপক্ষে, সংস্থাটি বলেছে যে গ্রাহকদের $65 দিয়ে ক্ষতিপূরণ দেবে। Apple কোম্পানির ঠিক কী ভুল ছিল এবং ক্ষতিপূরণ কারা পাবে? এবার আসুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Apple কেন ক্ষতিপূরণ দেবে?

অনেক iPhone ব্যবহারকারী অভিযোগ করেছেন যে তাদের হ্যান্ডসেটগুলি 30 শতাংশ পর্যন্ত ব্যাটারি পাওয়ার থাকা সত্ত্বেও বন্ধ রাখা হয়েছে। অ্যাপল এই সমস্যা এড়াতে একটি সফ্টওয়্যার আপডেট প্রকাশ করেছে। কিন্তু অনেকেই তাতে সন্তুষ্ট না হয়ে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেন।

আরো পড়ুন:-

Infinix Zero 30 5G: অ্যামোলেড ডিসপ্লে সহ দুর্দান্ত ফিচার সমেত লঞ্চ হতে চলে আগস্টের শেষে

Poco M6 Pro 5G: 15 মিনিটের মধ্যে সব স্টক শেষ হয়ে গেলো সবথেকে সস্তা 5G স্মার্ট ফোনের

প্রসঙ্গত, প্রায় 3 মিলিয়ন মানুষ অ্যাপল আইফোনের ব্যাটারির সমস্যা নিয়ে অভিযোগ করেছেন। এ ঘটনায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ৫০ কোটি ডলারের ক্ষতিপূরণের মামলা করা হয়েছে। এই চুক্তির কারণে ব্যবহারকারীদের অ্যাপলকে 31 কোটি টাকা দিতে হবে।

ক্ষতিপূরণ কে পাবে?

iOS 10.2.1 বা পরবর্তী সফ্টওয়্যার সংস্করণ চালিত প্রভাবিত ফোনের ব্যবহারকারীদের ক্ষতিপূরণ দেওয়া হবে। এই ক্ষেত্রে, জানা গেছে যে কোম্পানি iPhone 6, iPhone 6 Plus, iPhone 6s, iPhone 6s Plus, iPhone SE, iPhone 7 Plus এর জন্য অর্থ প্রদান করবে। তবে এর জন্য ব্যবহারকারীকে কিছু নির্দেশিকা ও শর্তাবলী মেনে চলতে হবে।

Leave a Comment