Royal Enfield প্রেমীদের পাগল করতে আসছে 650 cc classic, জানেন কী চমক থাকছে

Royal Enfield Classic 650 কে ছদ্মবেশে মোড়ানো দেখা গেলেও এবার Royal Enfield Classic 650-এর ছবি পুরোপুরি ভাবে সমানে এসে পড়েছে।

650-cc-classic-is-coming-to-make-royal-enfield-lovers-go-crazy-you-know-what-surprises-are-in-store

Royal Enfield Classic 350-এর নাম শুনলেই মনের মধ্যে একটি রয়্যালটির অনুভূতি জাগে। কোম্পানির সবচেয়ে বেশি বিক্রি হওয়া মডেল হওয়ার জন্য, এই রেট্রো বাইক প্রায়ই রাস্তায় নজরে পড়ে। তাই এই টু-হুইলার নিয়ে নতুন স্বপ্ন দেখানো শুরু করেছে Royal Enfield। বাইকটি একটি বড় ইঞ্জিন সহ আসতে চলেছে। নতুন মডেলটির নাম Classic 650। মোটরসাইকেলটি ইতিমধ্যেই বেশ কয়েকবার রাস্তায় পরীক্ষা করতে দেখা গেছে। তবে Royal Enfield Classic 650 কে ছদ্মবেশে মোড়ানো দেখা গেলেও এবার Royal Enfield Classic 650-এর ছবি পুরোপুরি ভাবে সমানে এসে পড়েছে। যা ডিজাইন সম্পর্কে পরিষ্কার ধারণা দিয়েছে।

কবে Classic 650 লঞ্চ করবে Royal Enfield

ক্লাসিক 650-এ কি ধরনের ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকবে, তা স্পাই ফটোতে স্পষ্ট নয়। তবে চকচকে কালো পেট্রল ট্যাঙ্কের একটি চকচকে ফিনিশ আছে বলে ধরে নেওয়া হচ্ছে। এটি টিয়ার-ড্রপ আকৃতির। যা Classic 350-তেও রয়েছে। তবে ট্যাঙ্কের ক্ষমতা সম্পর্কে এখনও কিছু বলা সম্ভব নয়। উল্লেখ্য যে Classic 350- তে 13.5 লিটার পেট্রল ট্যাঙ্ক রয়েছে। Super Meteor-এ 15.7 লিটার এবং Interceptor এবং Continental GT 650-এ 13.7 লিটার।

আরো পড়ুন :-

Gogoro: তাইওয়ানের কোম্পানি ভারতে 1.5 বিলিয়ন ডলার বিনিয়োগ করবে, ইলেকট্রিক গাড়ি এবং ব্যাটারি বানাবে

মাইলেজ বেশি, দেখতেও খুবই সুন্দর, তবুও বিক্রি হচ্ছে না! Maruti কি তবে এই গাড়িটি বানানো বন্ধ করে দেবে

অন্যান্য ডিজাইনের কথা বলতে গেলে, Royal Enfield Classic 650 এর হেডল্যাম্প বেজেলে একটি ক্রোম ফিনিশ এবং ভিতরে একটি ছোট হ্যালোজেন ল্যাম্প রয়েছে। বাইকের 648 cc ইঞ্জিন 47 bhp এবং 52 Nm টর্ক উৎপন্ন করবে। এর সাথে থাকবে একটি 6-স্পীড গিয়ারবক্স। হার্ডওয়্যার সেটআপের জন্য, এতে সাসপেনশনের জন্য টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে টুইন শক absorbers রয়েছে।

অন্যদিকে, ব্রেকিং ডিউটি পরিচালনার জন্য দুটি  চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। পিছনের অংশটি সামনের চেয়ে ছোট। Royal Enfield Classic 650 2025 সাল নাগাদ লঞ্চ হতে পারে। তার মানে ক্রেতাদের এই মোটরসাইকেলের জন্য এখনও প্রায় দেড় থেকে দুই বছর অপেক্ষা করতে হবে। সম্পূর্ণ নতুন রূপে মোটরসাইকেলটি  বাজারে আসবে।

Leave a Comment